ভেব না
- তাবেরী ২৯-০৪-২০২৪

নিজের অজান্তে মন চাইত,
কথা না হোক তবু
তোমায় একটু দেখ হোক।
 না পাওয়ার বিরহে পুড়ামন,
এই খুশিতে আকাশ ছোক।

দেখা হবে কখনো কলেজের,
বারান্দায় তোমার রিক্ত মুখ।
তাতে পুষে যেত হৃদয়ের,
যন্ত্রনার সব শোক।

যত দূরে থাক হৃদয়ের গহীনে আছ,
যেথায় নেই হারানোর ভয়।
ভেব না এখন রোজ কলেজে যাই না,
কখনো তোমায় মুখ পেরাতে না হয়।

এ কেবল এমন ভালবাসা,
পেলেও আপন করা যায় না।
না পেলেও পর করা যায় না,
অনুভবে অনুভতি বলা হয় না।

পাড়ি দিব সুদুর বিলেতে
সময়ের তটে ভেসে যাবে পথ।
পড়বে না মনে সময় অসময়ে,
বদলে যাবে দিন থেকে রাত।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।